meghna
1600

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

meghna

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এর আগে তিনি সম্মেলনস্থলে পৌঁছালে সংগঠনের নেতাকর্মীরা স্বাগত জানান প্রধানমন্ত্রীকে।

সকাল থেকেই বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সম্মেলনস্থলের আশপাশে অবস্থান নেন। সম্মেলনে প্রবেশের জন্য একাধিক গেট রাখা হয়েছে। প্রবেশ পথগুলোয় লাইনে দাঁড়িয়ে নেতাকর্মীদের প্রবেশ করতে দেখা গেছে।

গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনার কারণে প্রায় পাঁচ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে মহিলা আওয়ামী লীগ নেত্রীদের মাঝে। সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুনে ছেয়ে গেছে।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রায় ৪০ জন নেত্রী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। শীর্ষ এই দুই পদে দায়িত্বপ্রাপ্তদের নাম আজই ঘোষণা করা হতে পারে।

এর আগে, সর্বশেষ ২০১৭ সালের ৪ মার্চ পঞ্চম জাতীয় সম্মেলনের মাধ্যমে মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক হন মাহমুদা বেগম।

বর্তমান সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও এ পদে আগ্রহী আছেন চলতি কমিটির সহসভাপতি আসমা জেরিন ঝুমু, শিরীন নাঈম পুনম, আজিজা খানম কেয়াসহ অনেকেই।

নেতাকর্মীদের আশা বিতর্কিতদের বাদ দিয়ে স্বচ্ছ ইমেজের নতুন নেতৃত্ব আসবে।

meghna

আরও পড়ুন


meghna