meghna
1700

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ৪৯৮ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ২ লাখ ১৫ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৮০ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ১৫০ জন।

meghna

বুধবার (১৯ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৭ লাখ ৮ হাজার ২২৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৭৩ হাজার ৮৯৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৪১ জনের এবং শনাক্ত হয়েছে ১৪ হাজার ৩৫১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৮ হাজার ৮৫৬ জন এবং মৃত ৮৩ জন। ইতালিতে আক্রান্ত ৫৮ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু ১১৩ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৪ হাজার ৮৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। জাপানে মৃত ৫৬ জন এবং আক্রান্ত ৪২ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৮৭ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১০১ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৯১ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৯৬ জন এবং ৩৪ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ১৯০ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

meghna

আরও পড়ুন


meghna