meghna
eden1

বাংলাদেশ ছাত্রলীগ ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

meghna

রবিবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। ছাত্রলীগ সভাপতি আলহাজিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।

এছাড়া ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় গণমাধ্যমকে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিতের কথা নিশ্চিত করেন। একই সঙ্গে দায়ীদের স্থায়ী বহিষ্কারের তথ্যও নিশ্চিত করেন তিনি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ ঈদের মহিলা কলেজ শাখার সামরিক কার্যক্রম স্থগিত করা হলো। সেই সঙ্গে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অপরাধে, প্রাথমিক ভাবে প্রাপ্ত প্রমাণের ভিত্তিতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ এর সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ে, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিত্তি ও সাংগাঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা, সূচনা আক্তার কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কার করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, অধিকতার তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আল নাহিয়ান খান জয় জানান, তদন্ত কমিটির প্রতিবেদনসহ সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ভিত্তিতেই ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিতার পাশাপাশি যারা এ ঘটনায় জড়িত ছিল এরকম ১৬ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। অধিকতর তদন্ত সাপেক্ষে আরো যাদের নাম আসবে তাদের কেও সংগঠন থেকে বহিষ্কার করা হবে।

meghna

আরও পড়ুন


meghna