meghna
----------news24bd-net বাম থেকে- আফজাল করিম, মোর্শেদুল কবির ও মোহাম্মদ জাহাঙ্গীর।news24bd.net

রাষ্ট্রায়ত্ব সোনালী, রূপালী আর অগ্রণী ব্যাংকে নতুন এমডি নিয়োগ দিয়েছে সরকার। এরা তিন বছর মেয়াদে এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইউ) হিসেবে দায়িত্ব পালন করবেন।

meghna

আজ রবিবার (১৪ আগস্ট) নিয়োগ ঘোষণা করে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

প্রজ্ঞাপন বলা হয়েছে, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিমকে আগামী তিন বছরের জন্য সোনালী ব্যাংকের এমডি ও সিইও পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুর্শেদুল কবিরকে অগ্রণী ব্যাংকের প্রধান নির্বাহী ও এমডি করা হয়েছে। আর রূপালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জাহাঙ্গীরকে পদোন্নতি দিয়ে আগামী তিন বছরের জন্য ব্যাংকটির এমডি করা হয়েছে।

সোনালী ব্যাংকে আফজাল করিম বর্তমান এমডি আতাউর রহমান প্রধানের স্থলাভিষিক্ত হবেন। মুর্শেদুল কবিরের উত্তরসূরি শামস-উল ইসলাম। অন্যদিকে, ওবায়েদ উল্লাহ আল মাসুদের পদে যাচ্ছেন মোহাম্মদ জাহাঙ্গীর।

আগের এমডিরা গত ছয় বছর ধরে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলির শীর্ষ পদে ছিলেন।

সোনালী ব্যাংকের বর্তমান এমডি আতাউর রহমান প্রধান। আর অগ্রণীর এমডি মোহাম্মদ শামস-উল ইসলাম এবং রূপালী ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদ। এই তিন এমডি এর আগে কয়েক দফা পুনর্নিয়োগ পেয়েছেন। এর মধ্যে আতাউর রহমান প্রধান এক মেয়াদে রূপালী ব্যাংকের এমডির দায়িত্ব পালন করে সোনালী ব্যাংকের এমডি হন। উবায়েদ উল্লাহ আল মাসুদ সোনালী ব্যাংকে এমডি পদের মেয়াদ শেষ করে রূপালী ব্যাংকের এমডি হন। আর মোহাম্মদ শামস-উল ইসলাম অগ্রণী ব্যাংকেই  একাধিকবার পুনর্নিয়োগ পেয়েছেন।


এম/এস

meghna

আরও পড়ুন


meghna