meghna
Chapainawabganj-Alleged-journalist-arrested-Pic--13-08-2022

একমাস আগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার হরিপুর মিয়াপাড়ার সাদিকুল ইসলামের ছেলের সাথে গোদাগাড়ির এলাকার ১৭ বছরের এক মেয়ের সাথে বাল্যবিয়ে হয়। বিষয়টি জানার পর কথিত সাংবাদিক এসএম রুবেল সাদিকুল ইসলামের কাছে চাঁদার দাবী করে। চাঁদা না পেয়ে প্রশাসনকে এ বিষয় সম্পর্কে অবহিত করে।

meghna

তথ্যের ভিত্তিতে শুক্রবার (১২ আগস্ট) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন শরিফ সাদিকুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে চাঁদা দাবির অভিযোগে রুবেল নামে এক কথিত সাংবাদিককে গ্রেপ্তার করে সদর মডেল থানা পুলিশ।

রুবেল দীর্ঘদিন ধরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করে আসছিল এবং বিভিন্ন পন্থা অবলম্বন করে সাধারণ মানুষসহ বিভিন্ন পেশার মানুষকে প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে ইয়াবা সংশ্লিষ্ট একটি মাদকের মামলা রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন শরিফ বলেন, এসএম রুবেল নামের একজন কথিত সাংবাদিক তথ্য দেন, গত একমাস আগে একটি বাল্যবিয়ে হয়েছে এবং আজকে অনুষ্ঠান করা হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে বাল্যবিয়ের প্রমাণ পাওয়া যায়। পরে ছেলের পিতাকে জরিমানা করা হয়। জরিমানা আদায়ের সময় সাদিকুল ইসলাম অভিযোগ করেন, তার কাছে এসএম রুবেল চাঁদা চেয়েছিল। চাঁদা না পেয়ে প্রশাসনকে তথ্য দিয়েছেন। চাঁদাবাজির অভিযোগে আটক করা হয় কথিত সাংবাদিক এসএম রুবেলকে।

এ বিষয়ে সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন জানান, এসএম রুবেলের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

meghna

আরও পড়ুন


meghna