meghna
S--1220

সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের সহযোগিতার জন্য মাত্র তিন দিনে দেড় কোটি টাকা সংগ্রহ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সামাজিক যোগাযোগমাধ্যমে আহ্বানের পর দেশ-বিদেশ থেকে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন মাধ্যমে তার কাছে এই অর্থ পাঠিয়েছেন।

meghna

বুধবার (২২ জুন) ব্যারিস্টার সুমন ফেসবুক লাইভে এসে এ তথ্য জানান।

তিনি বলেন, ফেসবুকে বন্যার্তদের জন্য সাহায্যের আবেদন জানানোর পর প্রথম দিনে ৭০ লাখ, দ্বিতীয় দিনে ২৭ লাখ ও আজ তৃতীয় দিন এখন পর্যন্ত ৫৩ লাখ টাকা পাওয়া গেছে। সবমিলিয়ে দেড় কোটি টাকার কিছু বেশি সংগ্রহ হয়েছে। বাংলাদেশ এটা একটা নজির স্থাপন হয়েছে। আমার মতো একজন মানুষকে সবাই এত বিশ্বাস করেছে সত্যিই আমি অভিভূত।

এর আগে গত সোমবার ফেসবুকে লাইভে এসে ব্যারিস্টার সুমন একদিনের ব্যবধানে ৭০ লাখ টাকা সংগ্রহের তথ্য জানান।

তিনি বলেন, সিলেট ও সুনামগঞ্জের ওপর দিয়ে ভয়াবহ বন্যা বয়ে যাচ্ছে। বন্যার্তদের সহায়তার জন্য আমি গত পরশু সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলাম, আপনারা যে যেভাবে পারেন, আমাকে সহযোগিতা করুন। দেশে-বিদেশে সবার কাছে এই আহ্বান জানিয়েছিলাম। আমি বলেছিলাম, আপনাদের সহযোগিতা নিয়ে আমি বন্যার্তদের কাছে যেতে চাই। আহ্বানে সাড়া দিয়ে একদিনের মধ্যে ৭০ লাখ টাকা পাঠিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

নিজের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, আমার কাছে মনে হচ্ছে, আজকের পর থেকে আমার দায়িত্ব অনেক বেশি বেড়ে গেছে। সবাই আমাকে এত বিশ্বাস করেছেন, এটা আমার জীবনের বড় পাওয়া। এজন্য সবার কাছে কৃতজ্ঞ।

সুমন বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আপনাদের এই টাকা আমার ফুটবল টিমের সদস্যদের নিয়ে সুষ্ঠুভাবে বন্যার্তদের মাঝে বণ্টন করব। ফুটবল টিমের সদস্যরাও বন্যার্তদের কষ্ট লাঘবে দিন-রাত কাজ করে যাচ্ছেন। আপনাদের কষ্টের টাকায় কেনা সামগ্রী আমরা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়ে আসব।

অর্থ সংগ্রহের পাশাপাশি ব্যারিস্টার সুমন সাহায্য নিয়ে বন্যার্তদের দ্বারে দ্বারেও যাচ্ছেন। সেসব তথ্যও ফেসবুক লাইভে এসে তিনি জানিয়ে দিচ্ছেন।

meghna

আরও পড়ুন


meghna