meghna
3660

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হয়েছেন শ্রীলংকার অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। দেশটির প্রথম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। বাংলাদেশের মুশফিকুর রহিম এবং নিজ দেশের পেসার আসিথা ফার্নান্দোকে হারিয়ে সেরা ক্রিকেটার হয়েছেন এই অলরাউন্ডার।

meghna

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত খেলেছেন ম্যাথিউজ। চট্টগ্রামে প্রথম টেস্টে তিনি খেলেন ১৯৯ রানের ইনিংস। ভাগ্য দোষে ডাবল সেঞ্চুরি মিস করেন। এরপর ঢাকায় দ্বিতীয় টেস্টে তার ব্যাট থেকে আসে ১৪৫ রানের ইনিংস। দুই টেস্টে করেন ৩৪৪ রান। দলকে ১-০ ব্যবধানে সিরিজ জেতাতে রাখেন বড় অবদান।

পুরস্কার নিয়ে ম্যাথিউজ বলেছেন, আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হিসেবে নির্বাচিত হওয়ায় আমি উচ্ছ্বসিত। আসিথা এবং মুশফিককে অভিনন্দন। তারাও দারুণ ক্রিকেট খেলেছে। আমাকে সমর্থন দিয়ে যাওয়ায় সতীর্থ, কোচিং স্টাফ ও ভক্তদের ধন্যবাদ। এই পুরস্কার আমি শ্রীলংকার জনগণের জন্য উৎসর্গ করছি।

মেয়েদের ক্রিকেটে মে মাসের সেরা ক্রিকেটার হয়েছেন পাকিস্তানের টুবা হাসান। দেশটির প্রথম নারী ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি। ২১ বছর বয়সী টুবার শ্রীলংকার বিপক্ষে টি-২০ অভিষেক হয়। প্রথম ম্যাচেই ৮ রানে নেন ৩ উইকেট। তিন ম্যাচের সিরিজ শেষ করেন ৫ উইকেট নিয়ে। সেটাই তাকে পুরস্কার এনে দিয়েছে।

meghna

আরও পড়ুন


meghna