meghna
WhatsApp-Image-2023-01-23-at-09-11-10

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, অপহরন ও হত্যাসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামীদের গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

meghna

গত ০৫/০৭/২০২০ খ্রিঃ তারিখ হাসনাবাদ নৌ পুলিশ ফাড়ির একটি দল বুড়িগঙ্গা নদীতে টহল ডিউটি করাকালীন সংবাদ পেয়ে ঢাকা জেলার দক্ষিন কেরাণীগঞ্জ থানাধনীন পোস্তগোলা ব্রিজের দক্ষিন পাশে বিআইডবি্লউটিএ এর ভাসমান ডকইয়ার্ড এর পাশে বস্তাবন্দী অবস্থায় অজ্ঞাতনামা একজন ব্যক্তির লাশ উদ্ধার করে। নৌ পুলিশ উক্ত লাশের সুরতহাল প্রস্তুতপূর্বক ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরন করেন। পরবর্তীতে নৌ পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা রুজু করেন। নৌ পুলিশ ধারনা করে যে, অজ্ঞাতনামা ব্যক্তি/ব্যক্তিরা ভিকটিমকে শ্বাসরোধ করে হত্যা করে এবং লাশ গুম করার উদ্দেশ্যে বস্তাবন্দী করে বুড়িগঙ্গা নদীতে ভাসিয়ে দিয়েছে।

উক্ত সংবাদ প্রাপ্তির পর র‌্যাব উক্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ২২ জানুয়ারি র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার পল্টন থানাধীন পল্টন কমিউনিটি সেন্টারের সামনের এলাকায় একটি অভিযান পরিচালনা করে অজ্ঞাতনামা ব্যক্তি (পরবর্তীতে জানা যায় ভিকটিমের নাম- আসলাম @ আসলাম শেখ (৩৫), পিতা- মৃত নান্নু মিয়া, গ্রাম- পশ্চিম কারিঘর পাড়া, থানা- চৌগাছা, জেলা- যশোর)’কে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে বস্তাবন্দী করে বুড়িগঙ্গা নদীতে ভাসিয়ে দেয়া ক্লুলেস হত্যা মামলার তদন্তে প্রাপ্ত আসামী করিম ওরফে ডালিম’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তার নিকট হতে ১টি মোটরসাইকেল, ১টি মোবাইল ফোন ও নগদ-১,১৭০/- (এক হাজার একশত সত্তর) টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

meghna

আরও পড়ুন


meghna