meghna
IMG20230123191800

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের পুরাতনবারইপাড়া গ্রাম থেকে ২৩ জানুয়ারি সোমবার (২৩ জানুয়ারি) বিকালে মাটির ড্রেন খননের সময় দুটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পান শ্রমিকেরা। শ্রমিক মোঃ তোজিবুল জানান, সোমবার  উক্ত গ্রামের মোঃ শুকুরের জমিতে ড্রেনের মাটি খনন করার সময় মূর্তিটি দেখতে পায়। এ সময় স্থানীয় ইউপি সদস্য মোঃ বাবু ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হককে খবর দেন তিনি।

meghna

চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক বলেন, মূর্তি পাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক গ্রাম পুলিশ দিয়ে উদ্ধার করতে বলা হয়। পরে পুলিশ ও বিজিবি উভয় বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে মূর্তি দুটি উদ্ধার করে দলদলী ইউনিয়ন পরিষদ চত্বরে নেয়া হয়।

এ সময় ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম উপস্থিত হন। তিনি মূর্তি দুটি নিয়ে উপজেলা পরিষদ চত্বরে নিয়ে যান।

এ খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন স্থান থেকে লোকজন মূর্তিটি দেখতে বিভিন্ন শ্রেনি পেশার মানুষ দেখার জন্য ছুটে যান। মূর্তিটির মধ্যে বড়টির ওজন প্রায় ৮২ কেজি ছোটটির ওজন ৬৭ কেজি ৫'শ ২০ গ্রাম। দাম প্রায় পৌণে ২ কোটি টাকা বলে বিজিবি জানায়।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম জানান, মূর্তি দুটি চাঁপাইনবাবগঞ্জ ট্রেজারিতে পাঠিয়ে দেয়া হবে। সেখান থেকে মূর্তি দুটি পরে প্রত্মতত্ত বিভাগের কাছে হন্তান্তর করা হবে বলে তিনি জানান।

meghna

আরও পড়ুন


meghna